মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ০৯ মার্চ ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির উপবৃত্তির আবেদন সংক্রান্ত বিজ্ঞপ্তি ও ফরম

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

এ কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির সকল শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির ম্যানুয়াল অনুযায়ী ২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির জন্য আবেদন ফরম বিতরণ, শিক্ষার্থী কর্তৃক যথানিয়মে আবেদন ফরম পূরণপূর্বক কলেজে জমাদান কার্যক্রম নিম্নোক্ত সময়সূচী ও শর্তাবলী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

পূরণকৃত আবেদন ফরম কলেজে জমা প্রদানের শেষ তারিখ : ১৫/০৩/২০২২ খ্রি.

আবেদন ফরম জমার স্থান : কলেজ লাইব্রেরি

 

০১।       নির্ধারিত আবেদন ফরম (৪ পাতা বিশিষ্ট);

০২।       শিক্ষার্থীর জন্মসনদের স্পষ্ট ফটোকপি (অবশ্যই ১৭ ডিজিটের হতে হবে);

০৩।       পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের স্পষ্ট ফটোকপি (১০ অথবা ১৭ সংখ্যার);

০৪।       ২০২১ সালের এস.এস.সি পরীক্ষার প্রবেশপত্রের স্পষ্ট ফটোকপি;

০৫।       শিক্ষার্থীর উপবৃত্তির অর্থ প্রাপ্তির ক্ষেত্রে যে কোন বৈধ/ সচল অনলাইন ব্যাংক/ মোবাইল ব্যাংকিং একাউন্ট নম্বর (অনলাইন/ এজেন্ট ব্যাংক এর ক্ষেত্রে একাউন্ট নম্বর ১৩-১৭ ডিজিট এবং মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে একাউন্ট নম্বর ১১-১২ ডিজিট হতে হবে) আবেদন ফরমে স্পষ্ট করে উল্লেখ করতে হবে।

০৬।       শিক্ষার্থীর অভিভাবক হবেন পিতা অথবা মাতা। কেবলমাত্র পিতা-মাতার অনুপস্থিতিতে অন্য কোন ব্যক্তিকে (ভাই/বোন/ দাদা/দাদী/নানা/নানী) অভিভাবক হিসাবে উল্লেখ করতে হবে।

০৭।       আবেদন ফরমে যাকে অভিভাবক হিসাবে উল্লেখ করা হবে তার জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অনলাইন ব্যাংক হিসাব অথবা মোবাইল ব্যাংকিং হিসাব খুলতে হবে এবং হিসাবধারীর নাম তারই উল্লেখ করতে হবে। স্কুল ব্যাংকিং/ এজেন্ট ব্যাংকিং এর ক্ষেত্রে যার নামে একাউন্ট খোলা হয়েছে হিসাবধারীর নাম হিসাবে তার নাম উল্লেখ করতে হবে।

 

পালনীয় শর্তাবলী/ নির্দেশাবলী :

** বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী নিয়মিত ও ধারাবাহিকভাবে অধ্যয়নরত থাকতে হবে;

** পাঠ বিরতি রয়েছে এরুপ শিক্ষার্থীর তথ্য প্রদান করা যাবে না;

** বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভর্তিকৃত শিক্ষার্থীরা এ উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত হবে না;

** তথ্য প্রদানের ক্ষেত্রে ভুল বা অনিয়ম পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট শিক্ষার্থী দায়ী থাকবে এবং বৃত্তির অর্থ প্রাপ্তির সমস্যা হলে

কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

 

উল্লেখ্য, সারাদেশের উপবৃত্তি উপকারভাগী শিক্ষার্থী কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট অফিসের MIS Cellএর প্রযুক্তিগত সহায়তায় HSP কর্তৃক নির্বাচিত হবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষের কোনরকম দায় নেই।

https://www.ngwc.gov.bd/wp-content/uploads/2022/03/HSP-Stipend-HSC-2021-2022-scaled.jpg

https://www.ngwc.gov.bd/wp-content/uploads/2022/02/Application-Form-Stipend.pdf